শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৪:৩৭
আপডেট
২৪ ঘণ্টায় সিলেট ও চট্টগ্রাম ছাড়াও আরও বেশি কিছু এলাকায় বৃষ্টি হতে পারে আশ্রমে ইতোপূর্বে ১৩৫ জনের মৃত্যু হয়েছে,মিল্টন সমাদ্দার তিন দিনের রিমান্ডে জাবিতে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, আটক ৪ বৃহস্পতিবার দ্বাদশ সংসদ মন্ত্রিসভার শপথ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৮ আসনের ফলাফল গেজেট আকারে প্রকাশ জাবি ছাত্রীদের নবনির্মিত ফজিলাতুন্নেছা হলে সিগারেটের আগুন থেকে আগ্নিকাণ্ড ট্রেনে আগুনে ‘পুড়ে ছাই’ বাবাকে দেখে ঢাকায় ফেরা হলো না এলিনার গাইবান্ধা-৩ আসনের প্রার্থী নিজেই দিন-রাত মাইকে নিজের জন্য ভোট চাইছেন ‘একাই একশ’ চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুলকে জুতা নিক্ষেপ, ভাইকে ‘কান ধরে উঠ বস’ ২৯ ডিসেম্বর ভোটের মাঠে সেনা নামছে ‘পরিপত্র জারি’
Home / আন্তর্জাতিক / ইরাকে বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে নিহত ১১৩, আহত দেড় শতাধিক

ইরাকে বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে নিহত ১১৩, আহত দেড় শতাধিক

এশিয়ান বার্তা ডেস্ক:- ইরাকের উত্তরাঞ্চলীয় নিনেভ প্রদেশে একটি বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে ১১৩ জন নিহত এবং ১৫০ জনেরও বেশি আহত হয়েছেন। স্থানীয় ও জরুরি পরিষেবা সংস্থার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর আলজাজিরার।নিনেভের ডেপুটি গভর্নর হাসান আল-আল্লাক বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, এ পর্যন্ত ১১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। স্থানীয় সময় আনুমানিক মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দিনগত রাত ১০টা ৪৫ মিনিটে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

নিনেভের প্রাদেশিক গভর্নর নাজিম আল-জুবরি বুধবার ভোরে সতর্ক করে বলেন, অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত হতাহতের চূড়ান্ত পরিসংখ্যান পাওয়া যায়নি। এতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা যাচ্ছে। এর আগে ইরাকের সরকারি বার্তা সংস্থা আইএনএ জানায়, অগ্নিকাণ্ডে ১৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। নিনেভ প্রদেশের হামদানিয়া জেলায় একটি হলে বিয়ের অনুষ্ঠান চলাকালে আগুন ছড়িয়ে পড়ে।

ইরাকের সিভিল ডিফেন্স জানিয়েছে, প্রাথমিক প্রতিবেদনের তথ্যমতে, উদযাপনে ব্যবহৃত আতশবাজি থেকে আগুনের সূত্রপাত হতে পারে। বুধবার সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের এক বিবৃতিতে বলা হয়, ‘প্রাথমিক তথ্য ইঙ্গিত করে, বিয়ের অনুষ্ঠানে আতশবাজি ব্যবহার করা হয়েছিল, যা থেকে হলটিতে আগুনের সূত্রপাত ঘটে।

বাগদাদ থেকে আল জাজিরার সাংবাদিক মাহমুদ আবদেলওয়াহেদ জানান, ইরাকে বিয়ের অনুষ্ঠানে আতশবাজি ব্যবহার করা সাধারণ ঘটনা। আগুনের লাগার সময় প্রায় এক হাজার মানুষ অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন বলে জানা গেছে। আবদেলওয়াহেদ বলেন, হলটি নির্মাণে ব্যবহৃত দাহ্য পদার্থের কারণেও অগ্নিকাণ্ড ভয়াবহ রূপ নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানী আগুনের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন এবং দেশটির স্বরাষ্ট্র ও স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি সহায়তা দিতে বলেছেন। প্রধানমন্ত্রী কার্যালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*